শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

গ্রাম আদালতের বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণের গুরুত্ব বিষয়ক কর্মশালা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীভাজারের শ্রীমঙ্গলে ‘গ্রাম আদালতের বিচার প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণের গুরুত্ব’বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম এর সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মাহলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা শাহেদা আকতার ও ইউএনডিপি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মাহাবুব উল আলম।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্থানীয় সরকার বিভাগ, ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপি বাংলাদেশ এর যৌথ অর্থায়নে“বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্প”বাস্তবায়ন করছে। দাতা সংস্থার আর্থিক ও কারিগরী সহায়তায় স্থানীয় সরকার বিভাগের তত্ত্বাবধানে “বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)” মৌলভীবাজার জেলায় প্রকল্পটি বাস্তবায়নে সহযোগিতা করছে।

কর্মশালায় প্রকল্প ও গ্রাম আদালত সম্পর্কিত তথ্য উপস্থাপন করেন ব্লাস্ট এভিসিবিটু জেলা সমন্বয়কারী মো: কামাল হোসেন, ও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা সমন্বয়কারী তাহমিনা পারভিন।

কর্মশালায় শ্রীমঙ্গল উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের ২৭ জন নারী ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com